105 people died as heavy rains cause landslides in Bangladesh

বাংলাদেশে ভারী বৃষ্টিপাতে ভূমিধস , মারা গেলেন কমপক্ষে ১০৫ জন

By Staff Reporter – 13th June, 2017

ভারী বৃষ্টিপাতের কারণে ধসে বাংলাদেশের 105 জন প্রাণ হারালেন । মৃতের মধ্যে অনেক সামরিক কর্মকর্তা আছে । এখনও মাটির নীচে অনেকে চাপা পড়ে আছেন ।

 

ফলে মৃতের সংখ্যা আরো বাড়বে বলেই আশঙ্কা ।বাংলাদেশ প্রশাসন জানিয়েছে , দুর্ঘটনার কারণেই বেশিরভাগ মৃত্যুর ঘটনা ঘটলেও অনেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে , ডুবে এবং প্রাচীরে চাপা পড়েও মারা গিয়েছেন। 

বাংলাদেশ সংবাদমাধ্যম অনুসারে, ভারত সীমান্তের কাছাকাছি পার্বত্য জেলা রাঙ্গামাটি, বান্দরবান ও চট্টগ্রামের পাহাড়ে ধস নামে ।
 রাঙ্গামাটিতে সেনাবাহিনী সহ কমপক্ষে 76 জন মারা গেছে। এছাড়া চট্টগ্রামেররঙ্গুনিয়া ও ছন্দানায়েশ উপজেলায় ২3 জন নিহত হয়েছেন ।বান্দরবানে 6 জন নিহত এবং 5 জন আহত হন । তবে, প্রতিকূল আবহাওয়ার কারণে, সেখানে উদ্ধার করা যায়নি।

বাংলাদেশ সেনাবাহিনীর মুখপাত্র জানিয়েছে রাঙামাটিতে যে ৪ সামরিক কর্মীর মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে একজন মেজর, একজন ক্যাপ্টেন পদমর্যাদার অফিসারও রয়েছেন । একজন নিখোঁজ এবং 11 জনের বেশি আহত হয়েছেন।

আধিকারিকরা জানিয়েছেন যখন ধস নামে তখন অনেক লোক ঘুমাচ্ছিল। যে কারণে, মৃত্যুর সংখ্যা বাড়ছে । বাংলাদেশ সংবাদমাধ্যম অনুসারে অনেক শিশু ও মারা গেছে এই ধসের কবলে পড়ে ।

 

More Related News From Chakdaha 24x7

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *