দার্জিলিং ইস্যু নিয়ে রাজ্যের সমলোচনায় সরব অধীর চৌধুরী

By Staff Reporter – September 03, 2017

শনিবার মুর্শিদাবাদের বহরমপুরে দলীয় কার্যালয়ে অধীর রঞ্জন মূখ্যমন্ত্রীর সমালোচনা করে বলেন পাহাড়ের নেতৃত্বে ও বাংলার মুখ্যমন্ত্রী জেদাজেদির ফলেই পরিস্থিতি আরও জটিল হয়ে উঠছে ।

 

তিনি আরও বলেন, প্রায় ৮০দিন ধরে পাহাড়ে অচলাবস্থা চলছে৷প্রতি বছর ৪০ লাখ পর্যটক শিলিগুড়ি হয়ে পাহাড়ে যায়, এখন তার কী হাল।পাহাড়ের মানুষের পাশাপাশি সমতলের মানুষ ক্ষতিগ্রস্থ হচ্ছে ।

ভেঙে পড়েছে অর্থনৈতিক ব্যবস্থা ।তিনি অভিযোগ করেন মুখ্যমন্ত্রী পুলিশ দিয়ে দমনপীড়ননীতি চালিয়ে পাহাড়কে দখল করতে চাইছেন ।

বন্ধ চা বাগান, পর্যটন শিল্প, বাঙালি-নেপালি সম্পর্ক তলিয়ে যাওয়া , রাজস্ব হ্রাস একাধিক প্রসঙ্গ তোলেন তিনি।পাহাড় মানুষের খুব প্রিয় জায়গা, কিন্তু সেই পাহাড় মানুষের কাছে ভীতির জায়গায় পরিণত হচ্ছে।

মুখ্যমন্ত্রীকে তুলোধনা করতে গিয়ে তিনি বলেছেন পাহাড়ের মানুষ পর্যটক হারাচ্ছে , পাহাড়ের ৮৭টি বন্ধ চা বাগানের বর্তমান বাজার ধরছে শ্রীলঙ্কা , নেপাল ও কেনিয়া ।

বাইরের দেশে রপ্তানি বাড়ছে । এর ফলস্বরুপ পাহাড় ও সমতলের মানুষের ক্ষতি হচ্ছে। কেন্দ্র, রাজ্য ও পাহাড়ের মানুষের সঙ্গে আলোচনা করেই রাজ্য সরকারের উচিত এই সমস্যার সমাধান করা।

More Updated News From Chakdaha 24x7