নাশকতার মামলায় গ্রেফতার হতে চলেছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া

By Staff Reporter – October 11, 2017

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ঘটা নাশকতা মামলাকে কেন্দ্র করে নতুন করে উত্তপ্ত বাংলাদেশের রাজনীতি৷এই মামলায় অভিযুক্ত বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া ।

 

এদিন বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে । এমনকি জামাত ইসলামির প্রধান (আমির) মকবুল আহমাদ সহ শীর্ষ নেতৃত্ব পুলিশের হেফাজতে৷

তাই বিএনপি-জামাত সহ ২০ দলীয় বিরোধী জোট সরকারি দমন নীতির অভিযোগ তুলে পরপর অবস্থান বিক্ষোভ ঘিরে বাংলাদেশে উত্তেজনা ছড়িয়েছে । আজ বিএনপি দেশব্যাপী শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ করতে চলেছে৷

২০১৫ সালের বাংলাদেশের জাতীয় নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট নির্বাচন বয়কট করেছিল । এমনকি বিভিন্ন জায়গায় অবরোধ করা হয়েছিল ।

অবরোধ চলাকালীন পেট্রোল বোমা ছোঁড়া হয় চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় একটি বাসে ৷ ফলে বাসের ৮ ঘুমন্ত যাত্রী দগ্ধ হয়ে মারা যায় এবং আহত হন ২০ জন।

এই নাশকতার আসামী করা হয়েছে বিএনপি নেত্রী তথা বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ।

বিএনপি দলের শীর্ষ নেতা রুহুল কবির রিজভি জানিয়েছেন, দেশে বিরোধী শূন্য করে জাতীয় নির্বাচন করাটাই আওয়ামি লিগ নেতৃত্বাধীন সরকারের লক্ষ্য৷ তাই প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নাশকতার মিথ্যে মামলায় জড়িয়ে জেলে পাঠানোর চক্রান্ত চলছে ।

More Updated News From Chakdaha 24x7