রাষ্ট্রপতি ভাষণে কেন উল্লেখ নেই নেহরুর, বিক্ষোভ কংগ্রেসের

By Staff Reporter – 26th July, 2017

গতকাল ভারতের চতুর্দশ রাষ্ট্রপতি হিসাবে শপথ গ্রহন করেছিলেন রামনাথ কোবিন্দ । আজ রাজ্যসভায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বিরুদ্ধে বিক্ষোগ দেখাল কংগ্রেস ।

 

গতকাল রাষ্ট্রপতি হিসাবে শপথ নেওয়ার পর তার ভাষনে তিনি বলেছিলেন ,”বলিষ্ঠ এবং উচ্চ বৃদ্ধির অর্থনীতির জন্য আমাদের ব্যবস্থা নিতে হবে। সমাজে অংশীদারিত্ব ,সমানাধিকার ও নৈতিকতা চাই। মহাত্মা গাঁধী ও দীনদয়াল উপাধ্যায় যে সমাজ চেয়েছিলেন,আমাদের সেই সমাজ গড়ে তুলতে হবে ।”

রাষ্ট্রপতির এই ভাষণের তীব্র বিরোধিতা করে কংগ্রেস সাংসদ আনন্দ শর্মা ও গোলাম নবী আজাদ ।

আজ রাজ্যসভায়  কংগ্রেস সাংসদ আনন্দ শর্মা বললেন , “সমাজ রাষ্টনেতা , রাষ্ট্র নির্মাতা , রাষ্ট্রের জন্য যারা ত্যাগ করেছেন তাদেরকে সন্মানের সাথে স্মরন করা হয় ।ভারতবর্ষেও এই রীতি ছিল , স্বাধীনতা সংগ্রামের মহানায়ক রাষ্ট্রপিতা মহাত্মা গান্ধী কে সন্মানের সাথে স্মরণ করা হয়ে থাকে , সবার উপরে ভারতবর্ষে মহাত্মা গান্ধীর স্থান । উনি ওই সময় ভারতের লোকজনকে সাহস দিয়েছিলেন । তারই পাশাপাশি স্বাধীনতা সংগ্রামের একজন মহানায়ক ছিলেন জহর লাল নেহেরু , যিনি ভারতবর্ষের প্রথম প্রধানমন্ত্রী ছিলেন, ১৪ বছর ইংরেজদের জেলে ছিলেন । স্বর্গীয় ইন্দিরা গান্ধী ১৭বছর প্রধানমন্ত্রী ছিলেন যিনি ভারতের জন্য শহীদ হয়েছিলেন । আজ সরকারের তরফ থেকে মহাত্মা গান্ধীর ব্যক্তিত্ব ও কৃতিত্ব কে ছোট দেখেনো হয়েছে , জহরলাল নেহেরুর নাম নেওয়া হয় নি ।গতকাল মহাত্মা গান্ধীর তুলনা দীন দয়াল উপাধ্যায়ের সাথে করা হয়েছে ।”

কংগ্রেস নেতা গোলাম নবী আজাদের মুখে শোনা গেছে কটাক্ষের সুর । তিনি বি.জে.পি কে কটাক্ষ করে বলেছেন , মহাত্মা গাঁধীর নামও উল্লেখ করা উচিত হয়নি রাষ্ট্রপতির।

More Updated News From Chakdaha 24x7