ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জয় ইংল্যান্ডের, শেষ চারে বাংলাদেশ

By Staff Reporter – 11th June, 2017

বৃষ্টির কারণে 40 রানের ব্যবধানে জয় পেয়ে ইংল্যান্ড অস্ট্রেলিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ চারে বাংলাদেশের যাওয়া নিশ্চিত করল । “গ্রুপ-এ” থেকে প্রথম দল হিসেবে ইংল্যান্ড সেমি-ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করে ।

 

অস্ট্রেলিয়া শনিবার ইংল্যান্ডের কাছে পরাজিত হওয়ায় বাংলাদেশে দ্বিতীয় দল হিসাবে সেমি-ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করে ।ইংল্যান্ডের সহজেই জয় লাভ করবে ম্যাচের শুরু থেকেই এটা স্পষ্ট ছিল না ।

ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন । অ্যারন ফিঞ্চ (68), স্টিভ স্মিথ (56), ট্রাইভিসহ্যাড (71 নট আউট), একটি দুর্দান্ত ইনিংসের সঙ্গে, অস্ট্রেলিয়া বড় রানের দিকে এগিয়ে যায় ।

কিন্তু হঠাৎ অস্ট্রেলিয়ান ব্যাটিং লাইন আপ ভেঙ্গে যায়। শেষ 5 উইকেটের পতন হয় মাত্র 14 রানেই । ২39 রানে 5 উইকেট হারানোর পর ২54 রানে 9 উইকেটর পতন ঘটে । শেষ পর্যন্ত, অস্ট্রেলিয়া 50 ওভারে ২77/9 রান করে । মার্ক ওয়্ড 33 রানে 4 উইকেট নেন এবং আদিল রশিদ 41 রানে 4 উইকেট নেন ।

6 রানে দুই উইকেট হারানোর পর চাপে পড়ে ইংল্যান্ড । জেসন রায় (4), অ্যালেক্স হেলস (0) রান পাননি ।৩৫ রানের মাথায় জো রুটও (১৫) ফিরে যান। এরপর মর্গ্যান (৮৭) ও বেন স্টোকসের (১০২ অপরাজিত) অসাধারণ লড়াইয়ে ম্যাচে ফেরে ইংল্যান্ড।

মরগ্যানের রান আউট হওয়ার পর স্টোকসের সঙ্গে যোগ দেন জোস বাটলার (২৯ অপরাজিত)। 40.2 ওভারে ইংল্যান্ড ২40 রান সংগ্রহ করে । বৃষ্টির জন্য খেলা বন্ধ থাকে । পরে খেলা শুরু না হওয়ায় ডকউইথ-লুইস পদ্ধতিতে ইংল্যান্ড কে জিতিয়ে দেওয়া হয় ।

More Updated News From Chakdaha 24x7