গোর্খা জনমুক্তি মোর্চার অফিসে তল্লাশী অভিযান, সমর্থকদের সাথে পুলিশের খন্ডযুদ্ধ

By Staff Reporter – 15th June, 2017

বিমল গুরুঙ্গের আস্তানায় ঢুকে পুলিশ উদ্ধার করল প্রচুর তির-ধনুক, ছুরি, কুকরি, কাটারি, ভোজালি, কোদাল । পুলিশের দাবি, উদ্ধার হয় বিস্ফোরকও ।

 

তল্লাশি অভিযানের পর , গোর্খা জনমুক্তি মোর্চা পাহাড়ে অনির্দিষ্টকালের ধর্মঘট ঘোষণা করেছে । দার্জিলিংয়ের এসপি অখিলেশ চতুর্বেদী জানিয়েছেন ,, “আমাদের কাছে তথ্য ছিল যে গোর্খা জনমুক্তি মোর্চার কর্মীরা ওই এলাকায় জড়ো হচ্ছেন ।

আমরা তিনটি স্থানে অভিযান চালিয়ে উদ্ধার করেছি আগ্নেয়াস্ত্র , বোমা তৈরির কাজে ব্যবহৃত হয় এমন সামগ্রী, নিষিদ্ধ এবং প্রাণঘাতী অস্ত্র । আমরা পুরো ঘটনা তদন্ত করছি এবং আইনি ব্যবস্থা নেওয়া হবে । “
তল্লাশি অভিযানের পর , গোর্খা জনমুক্তি মোর্চার সহকারী সাধারণ সম্পাদক, বিনয় তামাম বলেন, “আমাদের গণতান্ত্রিক আন্দোলনে পুলিশের অত্যাচারের পর আমরা পাহাড়ে অনির্দিষ্টকালের ধর্মঘট করার সিদ্ধান্ত নিয়েছি ।”
গোর্খা জনমুক্তি মোর্চা দাবি করে যে তার মহিলা মোর্চার দার্জিলিংয়ে জনসভা করার কথা ছিল । তবে পুলিশ তার দলীয় কার্যালয়ে হামলা করে এবং তার সমর্থকদের একত্রিত হতে বাধা দেয় ।
বিমল গুরুঙ্গের পৃথক গোর্খাল্যান্ডের দাবীতে আন্দোলন অব্যাহত রাখার ও পর্যটককে দার্জিলিং এ যাওয়া এড়িয়ে যেতে অনুরোধ জানানোর একদিন পর তল্লাশি অভিযান শুরু হয় । বুধবার গণমাধ্যমের এক বিবৃতিতে গুরুং বলেন, “এটি কেবল পর্যটকদের ব্যাপার নয়। তাদের উচিৎ দার্জিলিং পরিত্যাগ করা । আমাদের আন্দোলন চলবে । “

More Related News From Chakdaha 24x7