ম্যাথুকে নার্কো টেস্টে রাজি না হওয়ার অনুরোধ জানাল মানবাধিকার সংগঠন

By Staff Reporter – November 07, 2017

তোলাবাজির অভিযোগে অভিযুক্ত নারদকর্তা নার্কো টেস্টের জন্য রাজি হলেও মানবাধিকার সংগঠন এপিডিআর এই টেস্টের জন্য তাকে রাজি না হতে অনুরোধ জানাল ।

 

প্রসঙ্গত ম্যাথু স্যামুয়েলের বিরুদ্ধে মুচিপাড়া থানায় তোলাবাজির অভিযোগ দায়ের হয়েছে৷ আর এই মামলায় তাঁকে হেনস্তা করা হচ্ছে বলে একাধিকবার অভিযোগ করেছেন তিনি৷

সম্প্রতি মুচিপাড়া থানায় হাজিরা দিতে এসে তিনি জানিয়েছেন যে পুলিশ নার্কো টেস্ট করাতে চাইলে তিনি নার্কো টেস্ট করাতেও রাজি৷

তবে মানবাধিকার সংগঠন এপিডিআর- এর পক্ষ থেকে রঞ্জিত সুর চিঠি দিয়েম্যাথু স্যামুয়েল এবং তাঁর আইনজীবী বিকাশ ভট্টাচার্যকে অনুরোধ জানিয়েছেন যাতে তিনি এই টেস্টের জন্য রাজি না হন ।

এপিডিআর জানিয়েছে, নার্কো টেস্টকে ভারতের সুপ্রিম কোর্টও ব্যক্তির মানসিক গোপনীয়তার বিরোধী বলে অভিহিত করেছেন।এমনকি সুপ্রিমকোর্ট নার্কো টেস্টকে অনৈতিক, বিপজ্জনক এবং আন্তর্জাতিক মানবাধিকার নীতির বিরোধী বলে উল্লেখ করেছে ।

এই টেস্টের জন্য যে রাসায়নিক প্রয়োগ করা হয় তাতে এমনকি কোমায়ও চলে যেতে পারেন সেই ব্যাক্তি। পাশাপাশি নার্কো টেস্ট অ্যানালাইসিসের মাধ্যমে একজন ব্যক্তিকে তার নিজের বিরুদ্ধে স্বাক্ষ্য দিতে বাধ্য করা হয়, যা সংবিধান বিরুদ্ধ।

More Updated News From Chakdaha 24x7