মোবাইল-আধারের সংযুক্তিকরণের সময়সীমা ৬ ফেব্রুয়ারী ২০১৮

By Staff Reporter – November 03, 2017

মোবাইল নম্বরের সাথে আধারের সংযুক্তিকরণের সময়সীমা সুপ্রিমকোর্টে হলফনামা দিয়ে জানিয়ে দিল কেন্দ্র । এমনকি কেন্দ্রের তরফ থেকে এও জানিয়ে দেওয়া হয় , এই সময়সীমা খোদ সুপ্রিম কোর্টর ।

 

প্রসঙ্গত মোবাইল-আধারের সংযুক্তিকরণকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে দায়ের হওয়া একটি মামলার সুনানির সময় এ বিষয়ে সোমবার কেন্দ্রের মতামত জানতে চাওয়া হয় ।

আর এই কারনে বৃহস্পতিবার ১১৩ পাতার হলফনামা জমা দিয়ে কেন্দ্র জানিয়েছে লোকনীতি ফাউন্ডেশন মামলায় সুপ্রিম কোর্টই মোবাইল-আধারের সংযুক্তিকরণের সম্মতি দিয়েছিল ।

এমনকি আগামী এক বছরের সময়সীমা বেঁধে দিয়েছিল।তাই কেন্দ্র সেই নির্দেশ মেনে ৬ ফেব্রুয়ারি ২০১৮ মোবাইল-আধারের সংযুক্তিকরণের শেষ দিন বলে জানিয়েছে ।

সম্প্রতি মোবাইলের সঙ্গে আধার লিঙ্ক করার বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল পশ্চিমবঙ্গ সরকার। খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ও জানিয়ে দেন তিনি তাঁর মোবাইলের সঙ্গে তিনি আধার লিঙ্ক করবেন না।

সেই মামলাতে রাজ্য সরকারকে রীতিমতো ভর্ত্সনার মুখে পড়তে হয় ।সোমবারের শুনানিতে সুপ্রিম কোর্ট মন্তব্য করে ব্যক্তিগতভাবে কেউ আধার আইনকে চ্যালেঞ্জ করতে পারে কিন্তু রাজ্য সরকার করতে পারে না।

More Updated News From Chakdaha 24x7