চটজলদি বানিয়ে ফেলুন গরমাগরম নুডুলস পকোড়া

By Pranayita Mondal – 22th July, 2017

এই বৃষ্টিতে বাড়ি বসে নিশ্চয় একঘেয়ে লাগছে। বাড়ির খুদে আর কর্তাদেরও কি মুখ গোমড়া? আসুন ওদের মুখে হাসি ফোটানোর ব্যবস্থা করা যাক। নিয়ে এলাম নুডলস পকোড়ার রেসিপি।

উপকরণ— সিদ্ধ নুডলস – ২৫০ গ্রাম মাঝারি মাপের পেঁয়াজ – ১টি (কুচনো) কাঁচালঙ্কা – ৬টি ((কুচনো) গোলমরিচ গুঁড়ো – ১/২ চা চামচ আদাকুঁচি – ১/২ চা চামচ ময়দা – ১/২ কাপ দুধ – ১ কাপ ব্রেড ক্রাম্ব- ১/২ কাপ নুন – স্বাদমতো ভাজার জন্য তেল ।

মাত্র ১০ মিনিটের কাজ। কি তাইতো ?

প্রণালী— একটি পাত্রে নুন জল নিয়ে নুডলস সিদ্ধ করে নিন। অন্য পাত্রে তুলে তাতে পেঁয়াজ, আদা, লঙ্কাকুচি, নুন ও গোলমরিচ দিয়ে ভালো করে মেশান। বাইন্ডিংয়ের জন্য এক চামচ ময়দা মেশাতে পারেন।

টেস্টের জন্য ১ চা চামচ সোয়া সস দারুণ জমবে। তবে হ্যাঁ এক্ষেত্রে নুন দেবেন না। সোয়া সস তো নোনতা হয়। এবার ছোট ছোট পকোড়ার মতো বল বানান।একটা পাত্রে ১ চা চামচ তেল গরম করে নিয়ে বাকি ময়দার মধ্যে মিশিয়ে দিন।

এতে ঈষদুষ্ণ দুধ দিয়ে ভাল করে মিশিয়ে মসৃণ ব্যাটার বানিয়ে নিন। আর একটা পাত্রে ব্রেড ক্রাম্ব ছড়িয়ে নিন। নুডলস পকোড়াগুলি ভাল করে ব্যাটারে কোট করে নিয়ে ব্রেডক্রাম্বে মুড়ে নিন।

এইভাবে সব পকোড়াগুলি তৈরি করে নিন। এরপর ১৫ মিনিট ফ্রিজে রেখে দিন। এদিকে ডিপ ফ্রাইয়ের জন্য তেল গরম করতে বসিয়ে দিন। তেল গরম হলে নুডলস পকোড়াগুলিকে সোনালি করে ভেজে তেল ঝরিয়ে তুলে নিন।

মেয়োনিজ বা গ্রীন চাটনি দিয়ে পরিবারের সাথে এনজয় করুন গরমাগরম নুডলস পকোড়া।

More Updated News From Chakdaha 24x7