অবশেষে বিশ্ব বাংলা নিয়ে মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যেপাধ্যায়

By Staff Reporter – November 29, 2017

বিশ্ব বাংলা, জাগো বাংলা বিতর্কে অবশেষে মাঠে নামলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায় । এদিন বিধান সভায় দাড়িয়ে মমতা বলেন “বিশ্ববাংলা লোগো আমার স্বপ্ন। স্বপ্ন কখনও বিক্রি হয় না। 

 

তার অভিযোগ বিশ্ব বাংলা নিয়ে কুৎসা রটানো হচ্ছে।পাশাপাশি তিনি হুমকি দিয়ে বলেন ,” যারা কুৎসা রটাচ্ছেন, তাদের কাউকে ছাড়ব না।বিশ্ববাংলাকে অপমান করা হলে, বাংলার মানুষও ক্ষমা করবে না”

 

পাশাপাশি তিনি জানিয়েছেন বিশ্ব বাংলা লোগো তিনি নিজে হাতে তৈরি করেছেন ।তাঁর কথায় গাড়িতে যেতে যেতে ১ সেকেন্ডে তৈরি করেছিলেন এই বিশ্ব বাংলা লোগো ।

 

—— Advertisement——

 

তাঁর দাবি তিনি বিনামূল্যে রাজ্য সরকারকে দিয়েছেন এই লোগো ব্যবহার করার জন্য । আগামীদিনে রাজ্য ব্যবহার না করলে লোগো তাঁর কাছেই ফিরে আসবে বলে এদিন বিধানসভায় জানিয়েছেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায় ।

প্রসঙ্গত ১০-ই নভেম্বর রানিরাসমণি রোডে বিজেপির সভায় মুকুল রায় বিফোরণ ঘটিয়েছিল ।তিনি বলেছিলেন বিশ্ব বাংলা লোগো আসলে অভিষেক বন্দ্যেপাধ্যায়ের কোম্পানি , এই লোগো কোন সরাকারি ব্রান্ড নয় ।

তার এই বক্তব্যের পর রাজ্য রাজনীতিতে রীতিমতো শোরগোল পড়ে যায় ।

সরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্য্য মুকুলের মন্তব্য খারিজ করে বিবৃতি দিয়েছেন,” মমতা ব্যানার্জী বিশ্ব বাংলার লোগো এঁকেছেন । তিনি-ই রাজ্য সরকারকে এই লোগো ব্যবহার করতে দিয়েছেন ।”

এরপর ১৩ নভেম্বর অভিষেকের আইনজীবী মুকুলকে আইনি নোটিস পাঠিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে বলেন ।

এমনকি ফৌজদারি ও দেওয়ানি মানহানির মামলার দায়ের করা হবে বিজেপি নেতা মুকুল রায়কে সতর্ক করে দেওয়া হয় ।মুকুলের আইনজীবীও সেই চিঠির পাল্টা চিঠি পাঠান।

সেই চিঠিতে দাবি করা হয়, ৭ দিনের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখিতভাবে ক্ষমা চেয়ে জনসমক্ষে না জানালে, পাল্টা তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করা হবে।

এরপর মঙ্গলবার ২১ শে নভেম্বর আলিপুরদুয়ার আদালত নির্দেশ দেয় ,বিশ্ববাংলা-জাগো বাংলা নিয়ে অভিষেককে জড়িয়ে কার্যত কোনো মন্তব্য করতে পারবেন না মুকুল রায় । 

মনকি সম্প্রতি অভিষেক বন্দ্যেপাধ্যায় মুকুল রায়কে হুঁশিয়ারি দিয়ে বলেন , জাগো বাংলা, বিশ্ব বাংলার মালিকানা আমার নামে রয়েছে, মুকুল রায় এটা প্রমাণ করে দিলে রাজনীতির আঙিনায় আমি আর কোনওদিন পা রাখব না৷ কিন্তু প্রমাণ করতে না পারলে মুকুল রায়কে বাংলা ছাড়তে হবে৷”

এরপর-ই ২৫ শে নভেম্বর শনিবার অভিষেকের পাল্টা দিয়ে মুকুল বলেন  বাচ্চা ছেলে ভুল করেছে, না কি করেছে, জানি না।আমি যা যা বলেছি সব ঠিক বলেছি।আমি কাগজ ছাড়া  কিছু বলিনি ।

—— Advertisement——

 

More Updated News From Chakdaha 24x7