দেশে মহিলা ক্রিকেটের জন্য টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরুর পক্ষেও সওয়াল করেন মিতালি রাজ

By Pranayita Mondal – 25th July, 2017

বিশ্বকাপ না পেলোও সবার হৃদয় ছুয়ে গেছে তাঁরা।ভারতের অধিনায়িকা আইপিএলের মতোই দেশে মহিলা ক্রিকেটের জন্য টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরুর পক্ষেও সওয়াল করেন।

 

ম্যাচ শেষে মিতালি বলেন, ‘সবাই চাপে পড়ে গিয়েছিল। আর সেকারণেই আমরা হেরেছি। এই হারে মেয়েরা যথেষ্ট কষ্ট পেয়েছে। কারণ তারা জেতার জন্য নিজেদের নিংড়ে দিয়েছিল। এটাই স্বাভাবিক। মেয়েরা নিজেদের চেষ্টাতেই এই জায়গাটি তৈরি করেছে। তাদের এই সাফল্য মহিলা ক্রিকেটের জন্য নতুন দরজা খুলে দিয়েছে। ওদের নিজেদের জন্যও গর্ব হওয়া উচিত।

এর সঙ্গেই যোগ করেন, ‘অধিনায়ক হিসেবে আমি নিজে এই দলের জন্য গর্বিত। এই দলের প্রতিটি পরিবর্তন আমি নিজের চোখেই দেখেছি। বিশ্বের যেকোনও দলকে আগামীদিনে এই দল চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত, এদের প্রত্যেকের মধ্যে সেই আত্মবিশ্বাস রয়েছে। আমরা শুরুটা ভালই করেছিলাম। যদিও মেয়েরা তাদের সেরাটা দেওয়া সত্ত্বেও শেষটা ভাল হল না। ’ এরপরই মহিলাদের টি-টোয়েন্টি টুর্নামেন্টের পক্ষে সওয়াল করেন মিতালি।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত উইমেনস বিগ ব্যাশ লিগে চলতি বছরে খেলেছেন স্মৃতি মন্দানা ও হরমনপ্রীত কৌর। সেই অভিজ্ঞতা যে এই দুই ক্রিকেটারের খেলাকে আরও উন্নত করতে সাহায্য করেছে সেকথাই জানান ভারত অধিনায়ক। বললেন, ‘বিগ ব্যাশ থেকে স্মৃতি এবং হরমনপ্রীত প্রচুর অভিজ্ঞতা পেয়েছে। নিজেদের খেলায় ওরা সেটাকে দুর্দান্তভাবে কাজে লাগিয়েছে।

আমার মনে হয় এই ধরনের লিগে আরও মেয়েদের অংশগ্রহণ করা উচিত। এতে তাদের অভিজ্ঞতাও বাড়বে। যদি আমাকে জিজ্ঞাসা করা হয় তাহলে বলব, মহিলাদের আইপিএল শুরু করার এটাই সঠিক সময়। সব জায়গাতেই এখন নারী ক্রিকেটও আলোচনার বিষয়বস্তু। আর গত বিশ্বকাপের তুলনায় এই বিশ্বকাপে সাফল্যের হারও বেশি।

More Related News From Chakdaha 24x7