কর্মসংস্থান বাড়ানোর লক্ষ্যে নতুন ব্যবসা শুরু করতে চলেছে পতঞ্জলি সংস্থা

By Pranayita Mondal – 14th July, 2017

ব্যবসায় সাফল্যে দেখিয়ে চলেছেন বাবা রামদেব । তাঁর পতঞ্জলি সংস্থা ইতিমধ্যেই প্রচুর কর্মসংস্থান করেছে । এবার নতুন ব্যবসা । আর তাতে প্রচুর নিয়োগের আশা।

 

২০০৬ সালে শুরু পতঞ্জলি সংস্থা,২০১৬ সালে ব্যবসা দাঁড়িয়েছে ১০ হাজার ৫০০ কোটি টাকায় । আগামী পাঁচ বছরে দশ গুণ বাড়ানোরও লক্ষ্য নিয়েছে পতঞ্জলি । প্রাইভেট সিকিউরিটি সার্ভিস শুরু করছে পতঞ্জলি ।

একটি হিসেব থেকে জানা গিয়েছে এই মুহূর্তে দেশে প্রায় ১,৫০০ এমন সংস্থা রয়েছে। নিরাপত্তা কর্মী হিসেবে দেশে কাজ করেন কমপক্ষে ৫০ লক্ষ মানুষ । এ বার সেই ক্ষেত্রেই ঢুকছে বাবা রামদেবের সংস্থা । ইতিমধ্যেই দেশে প্রায় ৫ হাজার রিটেল স্টোর রয়েছে পতঞ্জলির।

তাতেও প্রচুর প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান হয়েছে। সেটা আরও বাড়ানোর লক্ষ্যেই এবার নতুন ব্যবসার পরিকল্পনা।দেশে নতুন এক লক্ষ চাকরি! সামনে দারুণ সুযোগ,শুধু পুরুষ নয়, মহিলা নিরাপত্তা কর্মীও নিয়োগ করবে পতঞ্জলি।

সংবাদ সংস্থাকে জানিয়েছেন পতঞ্জলির প্রধান আচার্য বালকৃষ্ণ। প্রথম দফায় পুরুষদের প্রশিক্ষণ শুরু হবে এবং পরে মহিলাদের প্রশিক্ষণ দেওয়া হবে ও নিয়োগ করা হবে। ২২ থেকে ৪০ বছর বয়স্কদেরই এই কাজে নেওয়া হবে বলে জানিয়েছেন বালকৃষ্ণ।

More Related News From Chakdaha 24x7