ঘরোয়া পদ্ধতিতে ১০ মিনিটে মুখের অবাঞ্ছিত লোম দূর করার সহজ উপায়

By Chakdaha 24×7 – December 06, 2017

কোন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই এই পদ্ধতিতে আপনি খুব সহজেই মুখের অবাঞ্ছিত লোম দূর করতে পারবেন। আর এটাও সম্ভব মাত্র ১০ মিনিটে।

 

এই ঘরোয়া পদ্ধতির জন্য প্রয়োজন ১ টেবিল চামচ জেলেটিন পাওডার ।জেলেটিন আপনি কোন অনলাইন ওয়েব সাইট বা কোন মুদির দোকানে ১০- ১৫ টাকার মধ্যে পেয়ে যাবেন ।

 

জেলেটিন পাওডারে অ্যামিনো অ্যাসিড এবং প্রোটিন থাকে যা আমাদের ত্বককে কোমল করে তোলে ।পাশাপাশি ত্বকের কুচকানো ভাবকে কমিয়ে দেয় ।

 

—— Advertisement——

 

 আর প্রয়োজন ২-৩ চামচ কাঁচা দুধ ।কাঁচা দুধে ল্যাকটিক অ্যাসিড থাকে যা ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর পাশাপাশি ত্বকের মৃত কোষ দূর করে ।

এই পদ্ধতির সর্বশেষ উপাদন হল অর্ধেক চামচ লেবুর রস ।এ ক্ষেত্রে লেবুর রস দুটি কাজ করবে । (১) লেবুর রস জেলেটিনের গন্ধকে দূর করবে (২) ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে ।

প্রথমে একটি বাটিতে সব উপাদান একসাথে মিশিয়ে একটা প্যাক তৈরি করে নেবেন।এরপর এক গামলা গরম জল নিয়ে ওই বাটি গরম জলের উপর ধরবেন যাতে বাটিতে রাখা জেলেটিন গলে যায় ।

—— Advertisement——

 

এই প্যাকটি ব্যবহার করার আগে ভালো করে আপনার মুখ পরিস্কার করে নিন।যখনই জেলেটিন গলে যাবে তখনই এই প্যাকটি আপনার মুখে লাগিয়ে নেবেন ।

এই প্যাকটি আপনার চোখে , ভ্রু ও ঠোটে না লাগে, সেদিকে খেয়াল রাখবেন । প্যাকটি শুকিয়ে গেলে আপনার মুখে পাতলা একটা মাস্ক তৈরি হবে । এই মাস্কটি আস্তে আস্তে আপনার মুখ থেকে তুলে নিন ।

—— Advertisement——

 

More Updated News From Chakdaha 24x7