ভারতে পাওয়া যাবে না স‍্যামসাং কোম্পানির মোবাইল

By Souvik Datta – 20th July, 2017

ভারতে এই প্রথম কোনও মোবাইল প্রস্তুতকারক সংস্থা প্রতিযোগীকে বেশি প্রাধান্য দেওয়ার কারণে নিজেদের প্রোডাক্ট সাপ্লাই বন্ধ করল ।

 

ভারতীয় খুচরো মোবাইল ব্যবসায়ীরা জিওয়ামিকে ‘অগ্রাধিকার’ দিচ্ছে, শুধু মাত্র এই কারণেই ভারতে ২০০টি খুচরো বিক্রেতার কাছে নিজেদের ফোন সাপ্লাই বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল সাউথ কোরিয়ান সংস্থা স্যামসাং।

একথা বর্তমানে বলাই যায় যে, বাজার দখলের লড়াইয়ে সবাইকে জোর টক্কর দিয়ে একটু একটু করে শীর্ষ স্থানের দিকে পা বাড়াচ্ছে চাইনিজ মোবাইল প্রস্তুতকারক সংস্থা জিওয়ামি। যদিও ভারতের মোবাইল বাজারে এখনও পর্যন্ত এক নম্বর স্থানেই রয়েছে সাউথ কোরিয়ান কোম্পানি স্যামসাং । কিন্তু জিওয়ামির দৌড় দেখে খানিক আশঙ্কাই প্রকাশ করছে স্যামসাং।

ভিভো, অপ্পো’র মত কোম্পানি তো রয়েইছে, সঙ্গে জিওয়ামি যেভাবে বাড়ছে তাতে মার্কেটিং স্ট্র্যাটেজি বদল করতে কার্যত বাধ্যই হয়েছে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ মোবাইল প্রস্তুতকারী সংস্থা স্যামসাং ।

“আমরা চিনে যে ভুলটা করেছি সেই ভুলের পুনরাবৃত্তি করতে চাই না। প্রতিযোগীকে (জিওয়ামি) এক ইঞ্চি জমিও ছাড়া যাবে না”, স্যামসা ইন্ডিয়ার পক্ষ থেকে এমনই বার্তা গিয়েছে ভারতের ফোন রিটেলারদের কাছে।

উল্লেখ্য যে, ভারতীয় মোবাইল বাজারের এখনও পর্যন্ত ২৬% শেয়ার রয়েছে স্যামসাংয়ের। ‘দ্য টাইমস অব ইন্ডিয়া’য় প্রকাশিত প্রতিবেদনের দাবি জানুয়ারি-মার্চ মাসের কোয়ার্টার অনুযায়ী বাজারে নিজেদের বিক্রি বাড়িয়ে এক লাফে দ্বিতীয় স্থানে এসেছে জিওয়ামি (১৩%)। এরপরই আছে ভিভো (১২%), অপ্পো (১০%)। তবে এই ব‍্যাপারে আশঙ্কিত হতে বারণ করেছে ভারতীয় জিওয়ামি সংস্থার প্রধান।

More Updated News From Chakdaha 24x7