SBI has introduced several new rules

SBI introduced several new rules

 Country’s largest  Bank SBI introduced penalties like private banks . SBI has introduced several new rules by creating reversal of service charges.
So far, the State Bank issued 50 free check books to the customers. If any one want an additional check book, he has  to buy it from the bank. State bank stopped paying free check books. If you are a State Bank subscriber from June 1, then for every check you will be charged 3 R.S. and with it  service tax will be charged also . You will get 10, 25 and 50 pages check book.  Not only that, even at ATMs and banks, there has been a lot of burden on the customer to withdraw money.

From Bank or ATM, now every month you can withdraw money only 4 times. After going to the bank to withdraw money more than 4 times SBI will charge 50 rupees each time and service tax will also be added with it. In case of withdrawn money more than 4 times from ATM SBI will charge R.S 10 with service tax. In other ATMs it has increased to R.S 20 and must be paid service tax. However, this rule applies to Basic Savings Account (for poor people or in rural areas).
On the other hand, 8 times ATM transactions will be provided free of cost for other Savings account holders (metro cities).This upper limit for non-metro cities is 10. Not only this, the bank has said that, from now only the classic debit card will be offered free of cost. SBI will Charge for new types of debit cards .
A section of economists asking a question about this decision of S.B.I
SBI is charging to change dirty money. According to the bank, SBI is not charging to change the dirty note up to R.S 5000 or up to 20 pieces. But more than that, the charge will be charged 2 R.S per piece, or 5 rupees per one thousand (price). In that case, the maximum price will be taken between the two. With it service tax will be also added.

এস.বি.আই সার্ভিস চার্জের বিপর্যয় সৃষ্টি করে বিভিন্ন নতুন নিয়ম চালু করেছে 
যদি অ্যাকাউন্টে কোনও ন্যূনতম স্থায়ী আমানত না থাকে , তাহলে দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বেসরকারি ব্যাংকের মতো জরিমানা চালু করেছে । এস.বি.আই সার্ভিস চার্জের বিপর্যয় সৃষ্টি করে বিভিন্ন নতুন নিয়ম চালু করেছে ।
বাড়তি চেক বই লাগলে, তা কিনতে হত ব্যাঙ্ক থেকে। এবার বিনামূল্যে চেক বই দেওয়া বন্ধ করে দিল স্টেট ব্যাঙ্ক । যদি আপনি 1 জুন থেকে একটি স্টেট ব্যাংক গ্রাহক হন, তবে প্রতিটি চেকের জন্য আপনার 3 টাকা চার্জ করা হবে। এবং পরিষেবা কর সঙ্গে যুক্ত করা হবে। আপনি পাবেন 10, 25 এবং 50 পৃষ্ঠা চেক বই। 10 পৃষ্ঠা চেক মূল্য 30 টাকা এবং সেবা কর সঙ্গে যুক্ত করা হবে । 25 পৃষ্ঠার চেক বইয়ের মূল্য 75 টাকা এবং সার্ভিস ট্যাক্স যোগ করা হবে । 50 পৃষ্ঠার চেক বইয়ের মূল্য 150.টাকা এবং সার্ভিস ট্যাক্সও পরিশোধ করতে হবে।
শুধু তাই নয়, এমনকি এটিএম এবং ব্যাংকগুলিতেও, টাকা তোলার জন্য গ্রাহকের উপর অনেক চাপ রয়েছে । ব্যাংক বা এটিএম, এখন প্রতি মাসে আপনি মাত্র 4 বার বিনামূল্যে টাকা তোলা যাবে । ব্যাংক থেকে 4 বার টাকা তোলার পর টাকা তুললে প্রতিবার দিতে হবে ৫০ টাকা । এবং সঙ্গে, সার্ভিস ট্যাক্স যোগ করা হবে । 4 বার পরে এসবিআই ATM- এ টাকা তুললে প্রতিবার 10 ​​টাকা চার্জ দিতে হবে । সঙ্গে সার্ভিস ট্যাক্স । অন্য এটিএমের ক্ষেত্রে তা বেড়ে হয়েছে ২০ টাকা এবং সার্ভিস ট্যাক্স আবশ্যক । যাইহোক, এই নিয়ম বেসিক সেভিংস অ্যাকাউন্ট (গরিব মানুষদের জন্য বা গ্রামাঞ্চলে) ক্ষেত্রে প্রযোজ্য।

অন্যদিকে, অন্যান্য সেভিংস অ্যাকাউন্ট হোল্ডার-এর ক্ষেত্রে (মেট্রো শহর) 8 টি ATM লেনদেন বিনামূল্যে প্রদান করা হবে । 5টি এস.বি.আই এ.টি.এম এবং 3 টি ব্যাংকের এ.টি.এম । অ-মেট্রো শহরের জন্য এই উচ্চ সীমা 10 । শুধু এই নয়, ব্যাংক বলেছে যে, এখন থেকে শুধুমাত্র ক্লাসিক ডেবিট কার্ডই বিনামূল্যে অফার করা হবে । নতুন ধরনের ডেবিট কার্ডের চার্জ করা হবে ।
প্রশ্ন তুলছে অর্থনীতিবিদদের একাংশ এসবিআই এর এই সিদ্ধান্ত সম্পর্কে ।
এসবিআই নোংরা টাকা পরিবর্তন করার জন্য চার্জ করা হচ্ছে। ব্যাংক অনুযায়ী, মূল্যে ৫ হাজার টাকা পর্যন্ত বা ২০ পিস পর্যন্ত নোংরা নোট পরিবর্তন করতে কোনও চার্জ লাগবে না। কিন্তু এর বেশি হলে– সেক্ষত্রে প্রতি পিসে ২ টাকা, বা প্রতি এক হাজার (মূল্যে) ৫ টাকা চার্জ বসানো হবে । এই ক্ষেত্রে, সর্বাধিক দাম দুটি মধ্যে গ্রহণ করা হবে । এবং সার্ভিস ট্যাক্স আবশ্যক ।

More Updated News From Chakdaha 24x7