বড়সড় দুর্ঘটনা র হাত থেকে রক্ষা পেল সোনারপুর -শিয়ালদহ লোকাল

By Souvik Datta – 19th July, 2017

আজ সকাল সাড়ে দশটা নাগাদ শিয়ালদহ স্টেশনের বাফার ভেঙে প্ল্যাটফর্মে ধাক্কা মারে সোনারপুর-শিয়ালদহ লোকাল,ফলে বেলাইন হয়ে যায় দু’নম্বর বগির চাকা।

 

এরপ‍র লাইনচ্যুত কামরা আবার ধাক্কা মারে দাঁড়িয়ে থাকা পাশের ট্রেনে।সকাল ৯টা ২২ মিনিটে সোনারপুর স্টেশন থেকে ছেড়েছিল লোকাল ট্রেন টি। প্রায় সকাল সাড়ে ১০টা নাগাদ শিয়ালদা ঢুকছিল ট্রেনটি।

নিয়ম অনুযায়ী ট্রেনটির বাফারের আগে তার থামার কথা। কিন্তু সোনারপুর লোকাল বাফার ভেঙে সোজা প্ল্যাটফর্মে গিয়ে ধাক্কা মারে। দুর্ঘটনার ফলে ছিটকে পড়ে জখম হন ১৬ জন যাত্রী।

তার জেরে ওই ট্রেনের কামরা প্ল্যাটফর্মে ঘষে যায়। দুর্ঘটনার জেরে বিঘ্নিত শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেন চলাচল। দুর্ঘটনার জেরে বিক্ষোভ দেখাতে থাকেন যাত্রীরা। আহত যাত্রীদের চিকিত্‍সার জন্য নিয়ে যাওয়া হয় BR সিং।হাসপাতালে।

ইতিমধ্যে ই এই দুর্ঘটনার তদন্ত শুরু করেছে রেল। প্ল্যাটফর্মে ঢোকার সময় ট্রেনের গতি কম থাকার কথা। কিন্তু সোনারপুর লোকাল শিয়ালদা স্টেশনে ঢোকার সময় তার গতিবেগ বেশি ছিল, বলে দাবি করছেন যাত্রীরা।

সোনারপুর লোকালের গতি বেশি থাকার কথা ও মেনে নিয়েছেন পূর্ব রেলের CPRO রবি মহাপাত্র। ইতিমধ্যেই চালকের অ্যালকোহল টেস্ট করা হয়েছে। শোকজের পর সাসপেন্ড করা হয়েছে ঐ ট্রেনের চালক ও গার্ডকে।

More Related News From Chakdaha 24x7