তাজমহল ভারতের রত্ন ও ভারতীয় সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ,বললেন যোগী

By Staff Reporter – October 27, 2017

যোগী আদিত্যনাথের তাজমহল পরিদর্শন নিয়ে রাজনৈতিকমহলে বিতর্ক তৈরি হলেও তারই মাঝে বৃহস্পতিবার তাজমহল পরিদর্শনে যান আদিত্যনাথ।

এদিন আগ্রায় সরকারি ইন্টার কলেজ ময়দানে বক্তব্য রাখেন তিনি।এমনকি তাজমহল সফর নিয়ে রাজনীতি করার জন্য বিরোধীদের বিঁধলেন যোগী আদিত্যনাথ।

তিনি জানিয়েছেন  কে কী বলছে তাতে অন্যদের কান দেওয়া উচিত নয়। আমাদের সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ হল তাজমহল।এটা সংরক্ষণ করতে দায়বদ্ধ সরকার। ভারতের রত্ন এবং বিশ্বকে উপহার তাজমহল । তাজমহল দেখতে সারা বিশ্ব থেকে লাখো লাখো পর্যটক আসেন। এই কারনে বিশেষ স্বীকৃতি পেয়েছে আগ্রা। এমনকি তাজমহল ঘিরে প্রচুর কর্মসংস্থান হয়েছে।

পাশাপাশি যোগী জানিয়েছেন  তাজমহল কখন, কেন ও কীভাবে তৈরি হয়েছিল সেটা নিয়ে প্রয়োজন নেই বেশি ভাবার । সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল তাজমহল এদেশের কৃষক ও মজদুরদের শ্রম, অর্থ দিয়েই তৈরি ।

যোগী মনে করিয়ে দেয়  আগ্রায়  বিশ্বের পাঁচটি হেরিটেজ সাইট রয়েছে– তাজমহল, সিকান্দরা, আগ্রা ফোর্ট, ফতেপুর সিকরি এবং ইতিমাদ-উদ-দৌলার সৌধ । তার দাবী প্রতিবছর ৪০ থেকে ৫০ হাজার পর্যটক আগ্রায় আসেন।

 পরিকাঠামো উন্নীত করলে পর্যটকদের সংখ্যা পৌঁছবে আড়াই থেকে ৩ লক্ষে । তিনি প্রতিশ্রুতি দেন, আগ্রাকে আন্তর্জাতিক টুরিস্ট হাবে পরিণত করবে তাঁর সরকার। ফলে পর্যটন যেমন বৃদ্ধি পাবে তেমন হবে বিপুল কর্মসংস্থান ।

More Updated News From Chakdaha 24x7