হাইকোর্টের রায়ে গুজরাত সংঘর্ষে স্বস্তি পেল মোদী

By Staff Reporter – October 05, 2017

গুলবার্গ সোসাইটি হত্যাকাণ্ড থেকে মুক্তি পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী ।গুলবার্গ সোসাইটি হত্যাকাণ্ড ঘটেছিল ২০০২ সালে ফ্রেব্রুয়ারি মাসে ।

 

ঘটনায় মারা গিয়েছিল কংগ্রেস নেতা এহসান জাফরি সহ ৬৯ জন৷২০১৪ সালে কংগ্রেস নেতা এহসান জাফরির স্ত্রী জাকিয়া জাফরি গুজরাত হাইকোর্টে পিটিশন দায়ের করেছিলেন ।

আজ বৃহস্পতিবার এই পিটিশন খারিজ করে দিল গুজরাত হাইকোর্ট৷পিটিশনে তিনি জানিয়েছিলেন, ষড়যন্ত্র করেই গুলবার্গে হত্যা হয়েছিল বহু মানুষকে৷ হামলাকারীদের বিনা বাধায় যেতে দেওয়া হয়েছিল৷

পুলিশকে বারবার ফোন করা সত্ত্বেও তারা সাহায্যে করার জন্য আসেনি৷ তার স্বামীকে ঘর থেকে টেনে বেড় করে হত্যা করা হয়েছিল ।

গুজরাতের গোষ্ঠী সংঘর্ষের তদন্তের জন্য ২০০২ সালে গঠন করা হয়েছিল স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট)৷তারা সুপ্রিম কোর্টের নজরদারিতে তদন্ত করে ৷

আর সেই তদন্তে উঠে আসে সংঘর্ষের পর তৎকালীন গুজরাতের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সবরকম ব্যবস্থা করেছিলেন ।

এই তদন্তের পরিপ্রেক্ষিতে নিম্ন আদালত নরেন্দ্র মোদী ও অন্যান্য উচ্চ আধিকারিকদের ক্লিনচিট দেয় ৷

তবে এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে নিহত কংগ্রেস নেতা এহসান জাফরির স্ত্রী জাকিয়া জাফরি ২০১৪ সালে হাইকোর্টে পিটিশন দায়ের করেন ।

আজ বৃহস্পতবার বিচারপতি সোনিয়া গোকানি দুপক্ষের বক্তব্য শোনার পর খারিজ করে দেন ষড়যন্ত্রের তত্ত্ব৷ তবে তিনি জানিয়েছেন জাকিয়া চাইলে এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যেতে পারেন । 

More Updated News From Chakdaha 24x7