চাকদহ শহরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ , চলল বোমা গুলির লড়াই

By Staff Reporter – November 04, 2017

প্রকাশ্যে এল চাকদহে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দের ঘটনা।বৃহস্পতিবার কয়েকজন দুস্কৃতী চাকদহ কেবিএম এলাকায় যুব তৃণমূল সভাপতি সাধন বিশ্বাসের বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ ওঠে।

 

জানা গিয়েছে বৃহস্পতিবার রাতে চাকদহ যুব তৃণমূল নেতা সৌমিত্র ভট্টাচার্য্য চাকদহ কেবিএম এলাকায় আড্ডা মারছিলেন ।

তার কাছে খবর আসে দুস্কৃতীরা আর.আই.সি মোড়ে চাকদহ তৃনমূল সমর্থকের উপর হামলা চালাচ্ছে।এমনকি সৌমিত্র ভট্টাচার্য্যের অভিযোগ আর.আই.সি মোড়ে গেলে তাকে লক্ষ্যে করে গুলি চালায় দুস্কৃতীরা ।

একটুর জন্য লক্ষ্য ভ্রষ্ট হয় গুলি । তার দাবী বেশ কয়েক রাউন্ড গুলি চালায় দুস্কৃতীরা । চিৎকার চেঁচামেচি হলে  দুস্কৃতীরা বাইক নিয়ে পালিয়ে যায় । বাইক ও আগ্নেয়াস্ত্র সহ এক দুস্কৃতীকে ধরে ফেলে জনতা ।

তাকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে । সেইসময় চাকদহ থানায় অভিযোগ দায়ের করতে যান যুব তৃণমূল নেতা সৌমিত্র ভট্টাচার্য্য । আর ঠিক তখনই হামলা হয় চাকদহ তৃণমূল যুব সভাপতির বাড়িতে ।

বাড়ির সামনে থাকা সিসিটিভি ক্যামেরায় ধড়া পড়ে হামলার সেই ভিডিও । এই ভিডিওতে বিশ্বনাথ দেবনাথকে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র হাতে সভাপতির বাড়িতে হামলা করতে দেখা যায়  ।

ইনি চাকদহের টাউন তৃণমূলের সম্পাদক গৌতম চক্রবর্তীর ঘনিষ্ঠ বলে পরিচিত ।এমনকি একজনকে তৃণমূল সভাপতি সাধন বিশ্বাসের বাড়ি লক্ষ্য করে বোমা ছুড়তে দেখা যায়  ।

সাধন বিশ্বাস ঘটনা প্রসঙ্গে বলেন , আমার বাড়িতে কয়েকজন দুস্কৃতী চড়াও হয়ে গুলি চালাচ্ছে এবং বাড়ি ভাঙচুর করছে ।”

 এই হামলার পিছনে চাকদহের টাউন তৃণমূলের সম্পাদক গৌতম চক্রবর্তীর হাত রয়েছে বলে অভিযোগ ওঠে । তার বাড়ির সামনে পুলিশ গেলে শুরু হয় গৌতম অনুগামীদের বিক্ষোভ ।

ঘটনায় আহত হয় দুই এস.আই । জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে ৯ জন কে । অভিযোগ অস্বীকার করেছেন গৌতম চক্রবর্তী । তিনি জানিয়েছেন , আমি অস্বীকার করব না কোথায় কি ঘটেছে ? সেটা তো আমার জানা কথা না । তখন তো অনেক রাত্রি ।হয়তো ঘটলেও ঘটতে পারে ।

সূত্রের খবর এলাকায় গৌতম ও সাধন বিশ্বাসের অনেকদিনের লড়াই । যদিও এই ঘটনাকে গোষ্ঠী দ্বন্দ বলতে নারাজ চাকদহ তৃণমূল বিধায়ক রত্না ঘোষ। তিনি জানিয়েছেন , ” যারা এই সব সমাজ বিরোধী কাজ করে তারা তৃণমূলের লোক হতে পারে না ।এবং আমরা তাদেরকে তৃণমূল কংগ্রেস হিসাবে দেখি না । গোষ্ঠীদ্বন্দ সেরকম কিছু নেই । এখানে সমাজ বিরোধী তান্ডব চালিয়েছে । বিশ্বনাথ দেবনাথ একজন ক্রিমিনাল ।”

 বিশ্বনাথ দেবনাথের খোঁজে  পুলিশ ইতিমধ্যে তল্লাশী অভিযান শুরু করে দিয়েছে । এই ঘটনায় বাকীদেরও খোঁজ চলছে বলে পুলিশ সূত্রের খবর ।

More Updated News From Chakdaha 24x7